গ্রাফিক ডিজাইনার মাসে কত উপার্জন করেন

গ্রাফিক ডিজাইনাররা পরিষেবা প্রদানের জন্য একটি শালীন পরিমাণ অর্থ উপার্জন করে। অর্থ উপার্জনের অনেক উপায় আছে, কিন্তু অধিকাংশ মানুষ অর্থ উপার্জনের একটি উপায়ে লেগে থাকে। আমাদের কাজের বেশিরভাগই সারা বিশ্বে পরিষেবা প্রদানের মাধ্যমে সম্পন্ন হয়।
আমরা যখন পিৎজা খাই, তখন পিৎজা বক্সে খুব গাঢ় লোগো থাকে। প্রতিটি কোম্পানির একটি লোগো আছে। ব্র্যান্ডিং ছাড়া কোম্পানি সম্পূর্ণ হবে না। একটি ব্র্যান্ডের পরিচয় তৈরি করতে এবং কোম্পানিকে পেশাদার করতে, প্রতিটি কোম্পানির একজন ডিজাইনার প্রয়োজন।

গ্রাফিক ডিজাইনার মাসে কত উপার্জন করেন

যখন একজন নতুন শিক্ষিত ব্যক্তি ডিজাইন সম্পর্কে শিখে, তারা ধরে নেয় যে তারা প্রতি মাসে বা বছরে প্রচুর অর্থ উপার্জন করে।
আমরা আলোচনা করি একজন ডিজাইনার কত আয় করেন। এটা সবার জন্য নয়, তবে স্রষ্টা যদি চেষ্টা করেন তবে তারা উল্লেখযোগ্য পরিমাণ অর্থ উপার্জন করতে পারে।

গ্রাফিক-ডিজাইনার
গ্রাফিক-ডিজাইনার

পেমেন্ট পাওয়ার অনেক উপায় আছে।

ফ্রিল্যান্সিং

চাকরি

প্যাসিভ আয়

ফ্রিল্যান্সিং এর মাধ্যমে আয় করুন:

ফাইভার, আপওয়ার্ক, 99ডিজাইন এবং ডিজাইন ক্রাউডের মতো ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস রয়েছে যেখানে লোকেরা পরিষেবা দিতে পারে। ফ্রিল্যান্সিং পরিষেবা যেমন লোগো ডিজাইন, বিজনেস কার্ড, পোস্টার, ফ্লায়ার এবং আরও অনেক কিছু যা একজন ডিজাইনার সম্পন্ন করেন।

যদি লোকেরা লোগো ডিজাইন পরিষেবা সরবরাহ করে তবে তারা লোগো প্রতি $100 থেকে $500 চার্জ করে। যদি মানুষ প্রতি মাসে 30টি লোগো তৈরি করে এবং 1টি লোগোর দাম $200 হয়, তাহলে প্রতি মাসে $6000 এবং প্রতি বছর $72000৷ এটা সত্যিকারের উপার্জনের পরিসংখ্যান নয়; পরিমাণ দেশ বা ক্লায়েন্টের উপরও নির্ভর করে।
বেশিরভাগ লোকই বেশি অর্থ উপার্জন করে কারণ তারা তাদের শিল্পে বিশেষজ্ঞ এবং তাদের একটি দল রয়েছে যারা একসাথে কাজ করে।

বেশীরভাগ লোকই কম অর্থ উপার্জন করে কারণ তারা নতুন এবং তাদের গ্রাফিক্স তৈরি করার কোন অভিজ্ঞতা নেই।

ক্লায়েন্টরা কম অর্থ দেয় কারণ তাদের সৃজনশীলতার মাত্রা খুব বেশি নয়, কিন্তু যখন তারা অনুশীলন করে এবং ছোট কাজগুলি সম্পন্ন করে, তখন তারা যথেষ্ট পরিমাণ অর্থ উপার্জন করে।

গ্রাফিক ডিজাইনার চাকরীর মাধ্যমে আয় করুন:

মানুষ কাজ থেকে অর্থ উপার্জন করে। অনেক কোম্পানির একজন ডিজাইনার প্রয়োজন হবে এবং তারা একজন ডিজাইনার নিয়োগ করবে। অনেক সফ্টওয়্যার কোম্পানি কাজটি সম্পূর্ণ করার জন্য একজন ক্রিয়েটর নিয়োগ করে। লোকেদের 9 থেকে 5 কাজ করতে হবে এবং কোম্পানির প্রয়োজনীয় কাজগুলি শেষ করতে হবে।
একজন ডিজাইনার প্রতি মাসে গড় বেতন $2000 থেকে $5000 এবং প্রতি বছর $24000 থেকে $70000 উপার্জন করে।

এই পরিমাণ সব মানুষের জন্য সঠিক নয়. বেতন অভিজ্ঞতা, দেশ এবং দক্ষতার উপর নির্ভর করে। যদি ব্যক্তি অত্যন্ত দক্ষ হয়, কোম্পানি উচ্চ ক্ষতিপূরণ প্রদান করে।

যখন কেউ প্রথম কোনো কোম্পানিতে যোগদান করে, অভিজ্ঞতার অভাবের কারণে তাদের বেতন খুব বেশি হয় না, কিন্তু যখন তারা তাদের কাজে পরিশ্রম করে তখন তাদের বেতন বৃদ্ধি পায়।

গ্রাফিক ডিজাইনার প্যাসিভ আয়:

এভাবে টাকা রোজগার করা খুব একটা পুরনো পদ্ধতি নয়। এমন অনেক ওয়েবসাইট আছে যেখানে লোকেরা গ্রাফিক্স ডিজাইন করে তারপর আপলোড করে। যখন নির্মাতারা তাদের কাজ আপলোড করেন, তখন ক্লায়েন্টরা এসে গ্রাফিক্স ক্রয় করে।

https://www.allorpoth.com/wp-content/uploads/2021/08/Alor-Poth-Quran-Tilawat-দেখুন-কুরআনের-যে-আয়াতটি-জ্বীনেরা-সবচেয়ে-বেশি-ভয়পায়.jpgAlor Poth-Quran Tilawat-দেখুন কুরআনের যে আয়াতটি জ্বীনেরা সবচেয়ে বেশি ভয়পায়!!Alor Poth BanglaAlor Poth Bangla-যে স্বপ্ন দেখলে নিশ্চিত জান্নাতে যাবেন-স্বপ্নAlor PothAlor Poth-স্বপ্নে কোন রং এর সাপ দেখলে কি হয়-দুশমন ও হিংসে থেকে বাচতে যে আমলSurah Al FalaqSurah Al Falaq | সূরা আল ফালাক বাংলা উচ্চারণ, অর্থ, আরবি ও অডিওসহ

উদাহরণস্বরূপ, যদি আপনি একটি লোগো ডিজাইন করেন এবং আপনি Graphicriver, Creative Market, Freepik এবং অন্যান্য ওয়েবসাইটগুলিতে আপনার লোগো আপলোড করেন যেগুলি শুধুমাত্র টেমপ্লেট বিক্রির জন্য। আপনার লোগো আপলোড এবং অনুমোদিত হলে, আপনি কোন পরিবর্তন করবেন না।

আপনার লোগো বাজারে পাওয়া যায় এবং যখন সারা বিশ্ব থেকে ক্লায়েন্টরা ভিজিট করে, তারা আপনার লোগো কিনে নেয়। প্যাসিভ ইনকাম পদ্ধতি খুবই কার্যকরী।
ডিজাইনাররা শুধুমাত্র এককালীন গ্রাফিক্স আপলোড করে যথেষ্ট পরিমাণ অর্থ উপার্জন করে। ক্রিয়েটর গ্রাফিক্স আপলোড করেন তারপর গ্রাফিক্স বছরের পর বছর ধরে পাওয়া যায় এবং ক্রিয়েটররা কোন কাজ না করেই প্রতি মাসে অর্থ উপার্জন করে।

তারা প্রতি মাসে গড়ে $300 থেকে $800 এবং প্রতি বছর গড়ে $3600 থেকে $9600 উপার্জন করে। এই আয় সবার জন্য নয়, বেশির ভাগ মানুষ বেশি টাকা পায় আর বেশি লোক কম টাকা করে।

সময়, প্রচেষ্টা এবং দক্ষতাও আয়কে প্রভাবিত করে। যদি ব্যক্তির বেশি গ্রাফিক্স থাকে তবে তারা বেশি অর্থ উপার্জন করে এবং যদি ব্যক্তি কম গ্রাফিক্স আপলোড করে তবে তারা কম অর্থ পায়।যখন একজন নতুন শিক্ষিত ব্যক্তি ডিজাইন সম্পর্কে শিখে, তারা ধরে নেয় যে তারা প্রতি মাসে বা বছরে প্রচুর অর্থ উপার্জন করে।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *