ফাইভারে কীভাবে বিক্রেতা হবেন

কিভাবে Fiverr-এ একজন বিক্রেতা হবেন

Fiverr কি

Fiverr একটি অনলাইন ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস। লোকেরা একটি গিগ তৈরি করে এবং যখন গিগ তৈরি হয় তখন তারা একটি গিগ আপলোড করে এবং তারপরে সমস্ত ক্রেতা এবং বিক্রেতারা তাদের গিগটি দেখতে পান। Fiverr-এ বিক্রেতাদের কোনো পরিমাণ অর্থ প্রদান করতে হবে না বিক্রেতাদের জন্য Fiverr বিনামূল্যে যখন বিক্রেতারা একটি অর্ডার পায় তখন একটি নির্দিষ্ট পরিমাণ টাকা Fiverr চার্জ।

উদাহরণ স্বরূপ: ক্রেতা একটি বিষয়বস্তু লেখার পরিষেবা কিনবে এবং মূল্য $5 হল বিক্রেতা $4 পাবে এবং এক ডলার ফি।

এই নিবন্ধে, আমরা বিক্রেতার জন্য সমস্ত বিষয় নিয়ে আলোচনা করব যার জন্য একটি গিগ তৈরি করতে হবে এবং আমরা Fiverr-এর স্তরগুলি এবং কীভাবে Fiverr থেকে একটি অর্ডার পেতে পারি তা নিয়েও আলোচনা করব।

গিগ র‍্যাঙ্ক না হলে সেবা প্রদানের জন্য Fiverr হল সর্বোত্তম প্ল্যাটফর্ম, তাহলে অর্ডারের সম্ভাবনা অনেক কমে যায়। এই নিবন্ধে, আমরা আপনাকে কিভাবে ফাইভারে একজন বিক্রেতা হতে পারি এবং এই জিনিসগুলি গিগ এসইওর জন্য উপযুক্ত।

ফাইভারে
ফাইভারে

প্রতিটা মানুষ কি ফাইভারে বিক্রি হয়

হ্যাঁ, প্রত্যেক ব্যক্তি Fiverr-এ বিক্রি করে কিন্তু পরিষেবা প্রদানের জন্য তাদের দক্ষতা প্রয়োজন। আপনি যদি কোনও কুলুঙ্গিতে আগ্রহী হন তবে আপনাকে দক্ষতা শিখতে হবে তারপর পরিষেবা সরবরাহ করুন।

ফাইভারে গিগ কি?

Fiverr gigs বিক্রেতাদের দ্বারা প্রদান করা পরিষেবার একটি নাম এবং এটি একটি বিশাল মার্কেটপ্লেস যা অনেক বিক্রেতা তাদের পরিষেবা প্রদান করে। Fiverr একটি গিগ তৈরি করতে এবং তাদের পরিষেবা বিক্রি করার অনুমতি দেয়।

ফাইভারে পরিষেবা

Fiverr-এ বিশাল ক্যাটাগরি এবং সাব ক্যাটাগরি রয়েছে। Fiverr-এ আপনি সহজেই যেকোনো ক্যাটাগরিতে সেবা প্রদান করবেন এবং আপনি আপনার আগ্রহ অনুযায়ী নির্বাচন করবেন। আপনার যদি ইতিমধ্যে একজন দক্ষ লোক থাকে তবে আপনাকে কেবল একটি গিগ তৈরি করতে হবে।

নীচে আমি কিছু বিভাগ এবং উপবিভাগ শেয়ার করছি।

গ্রাফিক ডিজাইন

লোগো ডিজাইন, বিজনেস কার্ড, ফ্লায়ার ডিজাইন, ব্রোশিওর ডিজাইন, রিজিউম ডিজাইন, ফটোশপ এডিটিং, পডকাস্ট কভার আর্ট, প্যাকেজিং ডিজাইন, ভেক্টর ট্রেসিং, ইনফোগ্রাফিক ডিজাইন, বুক ডিজাইন, ফ্যাশন ডিজাইন, ক্যাটালগ ডিজাইন, সাইনেজ ডিজাইন, প্যাটার্ন ডিজাইন, স্টোরিবোর্ড, ইলাস্ট্রেশন, অ্যালবাম কভার ডিজাইন, সোশ্যাল মিডিয়া ডিজাইন, পোস্টার ডিজাইন, পোস্টকার্ড ডিজাইন, ইনভাইটেশন ডিজাইন ইত্যাদি।

ডিজিটাল মার্কেটিং

পডকাস্ট মার্কেটিং, ভিডিও মার্কেটিং, ইমেইল মার্কেটিং, টেক্সট মেসেজ মার্কেটিং, ক্রাউডফান্ডিং, এসইএম ডিসপ্লে অ্যাডভার্টাইজিং, মার্কেটিং স্ট্র্যাটেজি, সার্ভে, ওয়েব অ্যানালিটিক্স, ইনফ্লুয়েন্সার মার্কেটিং, কমিউনিটি ম্যানেজমেন্ট, লোকাল এসইও, ডোমেন রিসার্চ, ই-কমার্স মার্কেটিং, অ্যাফিলিয়েট মার্কেটিং, মোবাইল অ্যাপ মার্কেটিং , সঙ্গীত প্রচার, ওয়েব ট্র্যাফিক, অন্যান্য, ডিজিটাল মার্কেটিং সোশ্যাল মিডিয়া বিজ্ঞাপন, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, এসইও, পাবলিক রিলেশন কন্টেন্ট মার্কেটিং, বই এবং ইবুক মার্কেটিং।

লেখা ও অনুবাদ

ওয়েবসাইটের বিষয়বস্তু, পণ্যের বিবরণ, বই ও ইবুক লেখা, বই সম্পাদনা, জীবনবৃত্তান্ত লেখা, ব্র্যান্ড ভয়েস ও টোন, ইউএক্স রাইটিং, ইমেল কপি, টেকনিক্যাল রাইটিং, হোয়াইট পেপার, সেলস কপি, সোশ্যাল মিডিয়া কপি, পডকাস্ট রাইটিং, অ্যাড কপি, কভার লেটার, প্রেস রিলিজ, লিগ্যাল রাইটিং, গ্রান্ট রাইটিং ট্রান্সক্রিপ্ট, রিসার্চ ও সারাংশ, অন্যান্য, সব লেখা ও অনুবাদ, প্রবন্ধ ও ব্লগ পোস্ট, প্রুফরিডিং এবং এডিটিং, অনুবাদ, কেস স্টাডিজ, লিঙ্কডইন প্রোফাইল, ক্রিয়েটিভ রাইটিং, বিটা রিডিং, স্ক্রিপ্ট রাইটিং, ব্যবসার নাম এবং স্লোগান, ই-লার্নিং কনটেন্ট ডেভেলপমেন্ট, স্পিচ রাইটিং।

ভিডিও এবং অ্যানিমেশন

স্ক্রিনকাস্টিং ভিডিও, স্লাইডশো ভিডিও, অ্যাপ এবং ওয়েবসাইট প্রিভিউ, ড্রোন ভিডিওগ্রাফি, বুক ট্রেলার, রিয়েল এস্টেট প্রচার, গেম ট্রেলার, পণ্য ফটোগ্রাফি, স্থানীয় ফটোগ্রাফি, অন্যান্য, সমস্ত ভিডিও এবং অ্যানিমেশন, হোয়াইটবোর্ড এবং অ্যানিমেটেড, ব্যাখ্যাকারী, ভিডিও সম্পাদনা, ছোট ভিডিও বিজ্ঞাপন , অ্যানিমেটেড GIF, লোগো অ্যানিমেশন, ইন্ট্রোস এবং আউটরোস, ক্যারেক্টার অ্যানিমেশন, 3D প্রোডাক্ট অ্যানিমেশন, লিরিক এবং মিউজিক ভিডিও, বাচ্চাদের জন্য অ্যানিমেশন, স্ট্রীমারদের জন্য অ্যানিমেশন, লাইভ অ্যাকশন ব্যাখ্যাকারী, স্পোকসপারস ভিডিও, সাবটাইটেল এবং ক্যাপশন, ভিজ্যুয়াল ইফেক্টস এবং অ্যানিমেশন, অ্যানিমেশন ই-লার্নিং ভিডিও প্রোডাকশন, ভিডিও থেকে আর্টিকেল, আনবক্সিং ভিডিও।

আপনার বিক্রেতা অ্যাকাউন্ট তৈরি করুন

আপনি যে কয়েকটি বিষয় মনে রাখবেন তা হল একের বেশি অ্যাকাউন্ট তৈরি করবেন না যদি বিক্রেতা আপনার একই পিসি বা ল্যাপটপে একটি ইমেলে একটি অ্যাকাউন্ট এবং দ্বিতীয় ইমেলে একটি অ্যাকাউন্ট তৈরি করে তাহলে Fiverr আপনার উভয় অ্যাকাউন্টই ব্লক করে দেয়। বেশির ভাগ বিক্রেতা বলে যে আমি আর অর্ডার পাই না তার মানে আমি অন্য অ্যাকাউন্ট তৈরি করি। সমাধান হল আপনি আপনার গিগ মুছে ফেলুন এবং একটি নতুন SEO-বান্ধব গিগ তৈরি করুন যা আপনাকে Fiverr-এ দ্রুত অর্ডার পেতে সাহায্য করে।

গিগ বিভাগ নির্বাচন করুন

ফাইভারে কীভাবে বিক্রেতা হবেন গিগ তৈরি করে না এমন একটি বিভাগ ছাড়াই গিগ তৈরি করতে প্রতিটি মানুষকে একটি বিভাগ নির্বাচন করতে হবে। আপনি যদি আপনার কুলুঙ্গি নির্বাচন করেন তবে আপনার গিগ শুধুমাত্র সেই বিভাগগুলি দেখাবে যা আপনি নির্বাচন করেন।

বিক্রেতাকে কম প্রতিযোগিতার বিভাগ নির্বাচন করতে হবে কারণ গিগ কম প্রতিযোগিতার বিভাগে দ্রুত স্থান পায়। উদাহরণ স্বরূপ: বিক্রেতা একটি পোস্টকার্ড ডিজাইন নির্বাচন করেন পোস্টকার্ড একটি কম প্রতিযোগিতামূলক গিগ এবং এই বিভাগে অর্ডারের সম্ভাবনা বৃদ্ধি পায়। আপনি যদি আপনার বিভাগ নির্বাচন করেন তবে এটি আপনার পরিষেবার উপর নির্ভর করবে।

প্রোফাইল ছবি যোগ করুন

আপনি যদি আপনার অ্যাকাউন্ট তৈরি করেন তবে আপনাকে আপনার অ্যাকাউন্টে একটি পেশাদার প্রোফাইল ছবি যুক্ত করতে হবে। প্রোফাইল ছবি অবশ্যই পেশাদার এবং পরিষ্কার হতে হবে। প্রতিটি বিক্রেতাকে একটি সুন্দর ব্যাকগ্রাউন্ড সহ একটি হাস্যোজ্জ্বল মুখে একটি ছবি যুক্ত করতে হবে এটি ইতিবাচক দেবে৷

আপনার প্রোফাইলে ty আপনি যদি আপনার ছবি যোগ না করেন তাহলে আপনি আপনার নাম বা পরিষেবা অনুযায়ী একটি পেশাদার লোগো যোগ করুন। লোগোটি অবশ্যই সৃজনশীল এবং আকর্ষণীয় হতে হবে এটি ক্রেতাকে আপনার পরিষেবা নির্বাচন করতে সহায়তা করবে কারণ বেশিরভাগ ক্রেতাই এই জিনিসগুলি পরীক্ষা করে।

শিরোনাম যোগ করুন

শিরোনামটি প্রতিটি গিগের জন্য খুব গুরুত্বপূর্ণ একটি শিরোনাম ছাড়া গিগ তৈরি করে না।
শিরোনামে, আপনি আপনার পরিষেবার নাম যোগ করবেন এবং এটি আপনাকে আপনার গিগ র‌্যাঙ্ক করতে সাহায্য করবে। আপনার শিরোনাম যদি SEO বন্ধুত্বপূর্ণ হয় মানে আপনি আপনার শিরোনামে কীওয়ার্ড যোগ করেন তাহলে এটি আপনাকে প্রথম পৃষ্ঠায় আপনার গিগ র‌্যাঙ্ক করতে সাহায্য করবে।

উদাহরণস্বরূপ: আমি একটি মাসকট লোগো ডিজাইন করব। মাসকট লোগো একটি কীওয়ার্ড এবং আপনার পরিষেবার নাম। বেশিরভাগ বিক্রেতা তাদের শিরোনামে একটি বিতরণ সময় যোগ করে। উদাহরণস্বরূপ: আমি 24 ঘন্টার মধ্যে একটি মাসকট লোগো ডিজাইন করব। সময়টি অর্ডারের সম্ভাবনা বাড়িয়ে দেবে কারণ বেশিরভাগ ক্রেতাদের দ্রুত ডেলিভারি প্রয়োজন এবং তারা যদি আপনার পরিষেবার নাম পড়ে তবে তারা আপনার পরিষেবাটি অর্ডার করবে।

বর্ণনা যোগ

বর্ণনায়, বিক্রেতা তাদের অভিজ্ঞতা, দক্ষতা এবং কত বিষয়ে তারা তাদের দক্ষতায় বিশেষজ্ঞ তা যোগ করবেন। প্রতিটি গিগে বর্ণনা খুবই গুরুত্বপূর্ণ এবং এটি গিগকে র‍্যাঙ্ক করতেও সাহায্য করবে। বিক্রেতাকে তাদের গিগে পেশাদার ছোট নিবন্ধ যুক্ত করতে হবে এবং তাদের বিবরণে সমস্ত জিনিস কভার করতে হবে এছাড়াও বিক্রেতা তাদের পরিষেবাগুলির সাথে সম্পর্কিত কীওয়ার্ড যুক্ত করবে কারণ কীওয়ার্ডগুলি প্রভাব গিগ র‌্যাঙ্কিং। আপনি যদি আপনার বিবরণ যোগ করেন তাহলে আপনি কিছু অনুলিপি করা থেকে এড়িয়ে যাবেন যদি আপনার কোন ধারণা না থাকে তাহলে আপনি গিগ এবং অন্যান্য বিক্রেতারা কীভাবে লেখেন তা পরীক্ষা করে দেখুন কিন্তু অনুলিপি করবেন না শুধুমাত্র আপনার নিজের কথায় লিখুন।

প্যাকেজ যোগ করুন

প্যাকেজগুলি এমন একটি বিভাগ যেখানে বিক্রেতারা তাদের পরিষেবার সাথে সম্পর্কিত পরিষেবার দাম, ডেলিভারি দিন, সংশোধন এবং অন্যান্য গুরুত্বপূর্ণ জিনিসগুলি যোগ করবে। বিক্রেতা তাদের প্রচেষ্টা অনুযায়ী পরিষেবার মূল্য, ডেলিভারি দিন, রিভিশন যোগ করে উচ্চ বা কম দাম যোগ করার জন্য কোন সীমাবদ্ধতা নেই কিন্তু তাদের ন্যূনতম $5 মূল্য যোগ করতে হবে।

Fiverr-এ তিন ধরনের প্যাকেজ রয়েছে এবং বিক্রেতারা তাদের পরিষেবা অনুযায়ী প্যাকেজ যোগ করে।


মাওলানা মিজানুর রহমান আজহারী জীবনী | Mizanur Rahman Azhari
Wife cheating on Husband | ইসলাম কি বলে ?একজন স্বামীর প্রতি স্ত্রীর ১০ টি দায়িত্ব এবং কর্তব্য। যে দায়িত্বগুলো নারীরা ভুলে যায়। azhari wazAyatul kursi English, Bangla, Hindi Meaning with audio

নং 1 প্যাকেজ

প্রথম প্যাকেজে, 80% বিক্রেতা কম দাম যোগ করে এবং দাম তাদের পরিষেবার উপর নির্ভর করে। বিক্রেতা তাদের প্যাকেজের সাথে একটি নাম যোগ করে যেমন: সিলভার, বেসিক, ছোট প্যাক, প্রথম প্যাকেজ, এবং বিক্রেতা হিসাবে অন্য একটি নাম যোগ করতে চায় এবং বিক্রেতা শুধুমাত্র একটি প্যাকেজে একটি নাম যোগ করে।

নং 2 প্যাকেজ

দ্বিতীয় প্যাকেজে, বিক্রেতারা তাদের পরিষেবা অনুযায়ী একটি মাঝারি মূল্য যোগ করে। মাঝারি দামের প্যাকেজের জন্য বিক্রেতার নির্বাচিত নাম হল সোনা, মাঝারি, দ্বিতীয় প্যাকেজ, এই শব্দগুলি দ্বিতীয় প্যাকেজের জন্য উপযুক্ত। এই প্যাকেজে, বিক্রেতারা তাদের পরিষেবার সাথে সম্পর্কিত মূল্য, ডেলিভারির দিন, সংশোধন এবং কিছু অন্যান্য জিনিস যোগ করে।

নং 3 প্যাকেজ

তৃতীয় প্যাকেজে, প্রথম এবং দ্বিতীয় প্যাকেজের থেকে দাম বেশি। এই প্যাকেজে, বিক্রেতা সমস্ত জিনিস সরবরাহ করে এবং তারা একটি উচ্চ পরিমাণ চার্জ করে। উদাহরণ স্বরূপ: দ্বিতীয় প্যাকেজে বিক্রেতা রিভিশন, সোর্স ফাইল প্রদান করেন না কিন্তু তৃতীয় বা শেষ প্যাকেজে বিক্রেতারা তাদের পরিষেবার সাথে সম্পর্কিত সমস্ত জিনিস প্রদান করে এবং তারা ক্রেতাদের কাছ থেকে উচ্চ পরিমাণ চার্জ নেয়।

পিডিএফ পোর্টফোলিও

প্রতিটি বিক্রেতার তাদের পরিষেবা অনুযায়ী একটি পিডিএফ পোর্টফোলিও তৈরি করতে হবে। আপনি যদি Fiverr-এ একজন বিক্রেতা হন তাহলে আপনাকে আপনার গিগে একটি পেশাদার পিডিএফ পোর্টফোলিও যোগ করতে হবে। এটি আপনার দক্ষতা এবং সৃজনশীলতা দেখাবে যদি আপনি কোনও বিভাগে পরিষেবা প্রদান করেন তবে আপনি পূর্ববর্তী কাজ যুক্ত করেন যা ক্রেতাকে আপনার পরিষেবা নির্বাচন করতে সহায়তা করবে।

উদাহরণস্বরূপ: আপনি যদি একজন গ্রাফিক ডিজাইনার হন তবে আপনি PDF এ কিছু গ্রাফিক্স যোগ করেন। আপনি যদি একজন বিষয়বস্তু লেখক হন তবে আপনি পিডিএফে কিছু নিবন্ধ যুক্ত করেন। আপনি যদি কোনো নিশে থাকেন তাহলে আপনি সহজেই এই পোর্টফোলিওটি আপনার গিগে যোগ করুন এবং আপনি যদি যোগ করেন তাহলে সাইজ হবে সর্বোচ্চ 2MB।

গিগ থাম্বনেইল যোগ করুন

আপনার গিগের থাম্বনেইল এবং আপনার কাজ বা আপনার গিগ শিরোনামটি আপনার গিগ থাম্বনেইলে অবশ্যই লিখতে হবে।
আপনি যদি কোন কুলুঙ্গিতে থাকেন তবে আপনার ছবি অবশ্যই পেশাদার এবং আকর্ষণীয় হতে হবে। Fiverr গিগ থাম্বনেইলের আকার 550 পিক্সেল প্রস্থ এবং 330 পিক্সেল উচ্চতা।

আপনি যদি একজন গ্রাফিক ডিজাইনার হন তবে আপনি সহজেই ডিজাইন করবেন কিন্তু আপনি যদি ডিজাইন না করেন তবে আপনি একজন ফ্রিল্যান্সার নিয়োগ করবেন এবং আপনার থাম্বনেইল ডিজাইন করবেন। এটি প্রতিটি গিগের জন্য আলাদা যদি আপনি 5টি গিগ তৈরি করেন তাহলে প্রতিটি পৃথক গিগে আপনার 5টি থাম্বনেইল প্রয়োজন।

ট্যাগ যুক্ত

গিগ র‍্যাঙ্কিংয়ের জন্য এটি খুবই গুরুত্বপূর্ণ এবং আপনি প্রতি গিগে ন্যূনতম 5টি ট্যাগ যোগ করবেন। আপনি যদি পরিষেবা প্রদান করেন তবে আপনার গিগ ট্যাগগুলি আপনার পরিষেবাগুলির সাথে সম্পর্কিত। এটি শব্দের একটি রূপ।

উদাহরণস্বরূপ: আপনি যদি একজন বিষয়বস্তু লেখক হন তবে আপনার ট্যাগগুলি হবে বিষয়বস্তু লেখা, ইংরেজি, লেখা, নিবন্ধ, নিবন্ধ লেখা। আমি শুধুমাত্র বিষয়বস্তু লেখার উদাহরণ দিই আপনি আপনার কুলুঙ্গি অনুযায়ী নির্বাচন করবেন।

আপনি যদি যোগ করেন তবে আপনি অন্যান্য বিক্রেতার ট্যাগগুলিও পরীক্ষা করবেন আপনি আপনার কুলুঙ্গির সাথে সম্পর্কিত পরিষেবাগুলি খুলবেন তারপর আপনি সেই গিগগুলি পরীক্ষা করবেন যারা প্রথম পৃষ্ঠায় এসেছেন তারপর আপনি চয়ন করুন এবং আপনার গিগে যোগ করুন। ট্যাগগুলি গিগকে প্রথম পৃষ্ঠায় র‌্যাঙ্ক করতে সাহায্য করে কারণ ট্যাগে মূল কীওয়ার্ড যোগ করা হয়েছিল এবং তারা গিগ র‌্যাঙ্কিংয়ে সাহায্য করে।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *